advertisement
আপনি পড়ছেন

নির্বাচনী প্রচারণার সময় কন্যা ইভানকা ট্রাম্প যে কঠোর পরিশ্রম করেছেন, তার একটা সামান্য পুরস্কারই হয়তো দিতে চেয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। এই উদ্দেশ্যে মেয়ের প্রশংসা করে পোস্ট করেছিলেন টুইটারে। আর লেগে গেলো লঙ্কাকাণ্ড। কারণ পোস্ট করতে গিয়ে নিজের মেয়েকে নয়, বরং তিনি ট্যাগ করে ফেলেছেন অন্য এক ইভানকাকে, যে আবার হিলারি ক্লিনটনের ভক্ত!

donald trump tweet to a wrong person

ট্রাম্প যাকে ট্যাগ করেছেন, তার নাম ইভানকা ম্যাজিক। স্থানীয় সরকারের সঙ্গে মিলে যিনি সামাজিক উন্নয়নে কাজ করেন। সকাল সকাল ঘুম থেকে উঠে তিনি দেখেন, তার টুইটার ফলোয়ার হু হু করে বেড়ে গেছে। বিভিন্ন সংবাদ মাধ্যম থেকে আসছে ফোনের পর ফোন।

ট্রাম্প এতোটাই অসচেতন ছিলেন যে, টুইটে তিনি যে তার মেয়েকে নয়, বরং প্রায় একই নামের অন্য একজনকে ট্যাগ করেছেন, তা তিনি বুঝতেই পারেননি। দীর্ঘ সময় টুইটটা ঘুরে বেড়িয়েছে টুইটারে। যেটি রিটুইট হয়েছে কয়েক হাজারবার।

টুইটটিতে ট্রাম্প লিখেন, ‘ইভাঙ্কা ট্রাম্প সেরা। তার মধ্যে সত্যিকারের দৃঢ় গুণাবলী বিদ্যমান।’ এ দিকে এমন টুইটে বিড়ম্বনায় পড়েছেন ইভানকা ম্যাজিক। ট্রাম্পকে ট্যাগ করে একটি টুইটও করেছেন তিনি। তাতে লিখেছেন, ‘আপনার উপর অনেক দায়িত্ব আছে। আমি আপনাকে টুইটারে আরো সচেতন হওয়ার পরামর্শ দিবো। আর জলবায়ু পরিবর্তন বিষয়ে আরো একটু জানার চেষ্টা করবেন।’

ইভানকা ম্যাজিক জানান, এর আগেও তাকে ট্রাম্পের মেয়ে ইভানকা ট্রাম্প ভেবে অনেকে টুইট করেছে। তিনি চেষ্টা করেছেন, সেই টুইটকারীদের হিলারি ক্লিনটনের প্রতি আকর্ষণ সৃষ্টি করতে।