advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোয়ান অঙ্গীকার ব্যক্ত করে বলেছেন, তার দেশ সিরিয়ায় যুক্তরাষ্ট্র সমর্থিত কুর্দি গেরিলাদের নির্মূল করবে। বিষয়টি নিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সোমবার কথা বলবেন বলেও জানান তুর্কি প্রেসিডেন্ট।

turkey president erdoan 6

এরদোয়ান জানান, আজ সোমবার মস্কোয় তিনি পুতিনের সঙ্গে আলোচনা করবেন। রুশ বার্তা সংস্থা রিয়া নিউজ এ খবর দিয়েছে বলে জানিয়েছে পার্সটুডে।

রিয়া নিউজকে এরদোয়ান বলেন, ‘সীমান্তে আমাদের প্রস্তুতি শেষ, অভিযানের জন্য সব কিছু প্রস্তুত। যেকোনো সময় আমরা এটা শুরু করতে পারি। রাশিয়া সফরের সময় এই ইস্যুসহ অন্য বিষয়গুলো নিয়ে আমি প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে সামনাসামনি আলোচনা করব।’

তিনি বলেন, গত বছরই এ অভিযান চালানোর জন্য প্রস্তুতি শেষ হয়েছে। কুর্দি ওয়াইপিজি গেরিলাদের বিরুদ্ধে অভিযান চালানোর জন্য ২০১৬ সালে প্রথমবারের মতো তুরস্ক সিরিয়ায় সেনা পাঠায়।

উল্লেখ্য, তুর্কি সীমান্তে সিরিয়ার মানবিজ শহর ও তার আশপাশে অবস্থান করছে কুর্দি গেরিলারা। যাদের জাতীয় নিরাপত্তার জন্য হুমকি মনে করে আঙ্কারা। আর আমেরিকা ওইসব গেরিলাদের সমর্থন, সাহায্য ও প্রশিক্ষণ দিচ্ছে বলে অভিযোগ রয়েছে।

sheikh mujib 2020