advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 57 মিনিট আগে

একটি বাড়িতে আগুন লেগেছিল। বিপজ্জনকভাবে আটকা পড়েছিলেন অন্তত ৩০ জন বাসিন্দা। তাদের বাঁচাতে শেষ মেশ এগিয়ে এলো একটি পোষা কুকুর।

fire in india

শর্ট সার্কিট থেকে সূত্রপাত হওয়া আগুন ছড়িয়ে পড়ে চারটি ভবনে। ৩০ জন মানুষকে ওই ভবনগুলো থেকে বেরিয়ে যাওয়ায় সহায়তা করলেও নিজে আর বেরোতে পারেনি কুকুরটি।

ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের বান্দার একটি ঘিঞ্জি কলোনিতে। ওই কলোনিরই একটি ইলেকট্রনিকস এবং আসবাবপত্রের শো-রুমে আগুন লেগে যায়।

এক প্রত্যক্ষদর্শী সংবাদসংস্থা এএনআইকে বলেন, ‘আগুন লাগার সঙ্গে সঙ্গেই ওই কুকুরটি জোরে জোরে ডাকতে (ঘেউ ঘেউ) আরম্ভ করেছিল। ডেকেই যাচ্ছিল কুকুরটি। যার ফলে প্রত্যেকেই সতর্ক হয়ে পড়ে এবং একে একে ৩০ জন ওই ভবন ছেড়ে নিরাপদে বেরিয়ে যায় ওই ভবন থেকে।

তার পরও ডেকে যাচ্ছিল কুকুরটি। হয়তো ভেবেছিল, আরও কেউ রয়ে গেছে ভেতরে। সব বাসিন্দা বেরিয়ে যাওয়ার পরই সিলিন্ডারটি ফেটে যায়। ডাকতে ডাকতেই এক পর্যায়ে মারা যায় কুকুরটি।’

দমকলকর্মীরা জানান, শর্ট সার্কিট থেকে ওই অগ্নিকাণ্ডটি ঘটেছে। ওই ভবনের বহু জায়গায় দাহ্যবস্তু ছিল স্তূপাকারে রাখা। ফলে দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। প্রায় কয়েক কোটি টাকার বস্তু পুড়ে ছাই হয়ে গেছে। ঠিক যেমন এতগুলো মানুষকে বাঁচিয়ে আরও কারও আসার অপেক্ষায় থেকে ডাকতে ডাকতেই ছাই হয়ে গেল পোষা কুকুরটি।

sheikh mujib 2020