advertisement
আপনি দেখছেন

ইরানে মরণঘাতী করোনাভাইরাসে ২৬ জনের মৃত্যু হয়েছে। এ অবস্থায় দেশটিতে চীনের নাগরিকদের প্রবেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপের সিদ্ধান্ত নিয়েছে তেহরান।

iran bans chinese

ইরানের বার্তা সংস্থা ইরনা বৃহস্পতিবার জানিয়েছে, ইরানে প্রবেশে ইচ্ছুক চীনের সব নাগরিকদের জন্য এই ভ্রমণ নিষেধাজ্ঞা কার্যকর করা হবে। এই সিদ্ধান্ত ইরানের অভিবাসন এবং পাসপোর্ট পুলিশের মাধ্যমে নেয়া হয়েছে এবং তা দেশের ইমাম খোমেনি (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরসহ সব বন্দরে বাস্তবায়ন করা হবে।

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয় বৃহস্পতিবার জানিয়েছে, দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৬ জনের মৃত্যু হয়েছে এবং আক্রান্তের সংখ্যা ২৪৫ জনে দাঁড়িয়েছে।

এদিকে, করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় দুবাইভিত্তিক বিমান পরিবহন সংস্থা এমিরেটস হঠাৎ করে ইরানে যাতায়াতকারী সব ফ্লাইট বন্ধ করে দিয়েছে। এর ফলে দুবাইসহ আরব আমিরাতের বিভিন্ন স্থান থেকে দেশে ফিরতে ইচ্ছুক ইরানি নাগরিকরা বিপাকে পড়েছেন।

উল্লেখ্য, গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। দেশটিতে এ পর্যন্ত ২ হাজার ৭০০ জনের বেশি ব্যক্তি প্রাণ হারিয়েছে। নিহতদের বেশিরভাগই উহান শহরের অধিবাসী।

ইতোমধ্যে চীনের বাইরে আমেরিকা, ব্রিটেন, অস্ট্রেলিয়া, থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া, জাপান, কানাডা, ফ্রান্স, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতসহ বিশ্বের প্রায় ৪০টি দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেছে।