আপনি পড়ছেন

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নিজস্ব সোশ্যাল মিডিয়া অ্যাপ 'ট্রুথ সোশ্যাল' এখন থেকে গুগল প্লে স্টোরে পাওয়া যাবে। বুধবার, ১২ অক্টোবর কোম্পানির একজন মুখপাত্র এই তথ্য প্রকাশ করেছেন।

truth social 1টুইটার, ফেসবুকে নিষিদ্ধ হয়ে নিজের সোশ্যাল মিডিয়া অ্যাপ চালু করলেন ট্রাম্প

গুগল জানায়, ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ (টিএমটিজি) দ্বারা পরিচালিত ট্রুথ সোশ্যাল অ্যাপটি শিগগিরই প্লে স্টোরে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

এদিকে টিএমটিজি’র প্রধান নির্বাহী কর্মকর্তা ডেভিন নুনেস এক বিবৃতিতে বলেন, 'গুগলের সাথে কাজ করা আনন্দের বিষয়। আমরা আনন্দিত যে ট্রুথ সোশ্যাল অ্যাপটি আমেরিকানদের কাছে নিয়ে যেতে তারা আমাদেরকে সাহায্য করেছে।' 

ট্রুথ সোশ্যাল গত ফেব্রুয়ারিতে যুক্তরাষ্ট্রে অ্যাপল অ্যাপ স্টোরে চালু করা হয়েছিল। আগস্টে গুগলের একজন মুখপাত্র জানায়, অপর্যাপ্ত কন্টেন্ট মডারেশনের কারণে এতদিন অ্যাপটিকে প্লে স্টোরে রাখা হয়নি। এছাড়া ট্রুথ সোশ্যালে শারীরিক হুমকি এবং সহিংসতায় উস্কানি দেয়ার মত নিষিদ্ধ কন্টেন্ট রয়েছে। এগুললো প্লে স্টোরের নীতিমালা পরিপন্থী ছিল বলে উদ্বেগ প্রকাশ করেছিল গুগল। পরবর্তীতে ট্রুথ সোশ্যালের নীতিমালা আপডেট করা হয়।

এদিকে গুগল এবং অ্যাপল স্টোর ছাড়া বেশিরভাগ স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য ট্রুথ সোশ্যাল ডাউনলোড করার কোন সহজ উপায় নেই।

উল্লেখ্য, ২০২১ সালের জানুয়ারিতে মার্কিন কংগ্রেস ভবনে সহিংস হামলা করে ট্রাম্পের উগ্র সমর্থকরা। এরপর টুইটার, ফেসবুকে নিষিদ্ধ হন সাবেক এই প্রেসিডেন্ট। সে সময় নিজের সোশ্যাল মিডিয়া অ্যাপ চালু করবেন বলে জানিয়েছিলেন তিনি। 

সূত্র: রয়টার্স