আপনি পড়ছেন

ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদের অস্তিত্ব দেশের হাজার হাজার কোটি টাকা বাঁচিয়েছে। দেশে ভালো কাজ করলে পা ধরে নামানোর চেষ্টা করা হয়। নগদ কেবল দেশের জন্য কাজ করেনি, অনেকের স্বার্থেও আঘাত করেছে। নিজেদের স্বার্থ হাসিলের জন্য অনেকে ঘায়েল করার চেষ্টা করবে। আমরা শুরু থেকে নগদের সাথে ইতিবাচক ছিলাম, আছি, থাকব। আজ বুধবার, ২ নভেম্বর ডাক ভবনের এক অনুষ্ঠানে কথাগুলো বলেছেন, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

mostafa jobber ictডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার

অনুষ্ঠানে মোস্তাফা জব্বার আরও বলেন, শুধু নগদ ও বিকাশের লেনদেনের মধ্যে যে পরিমাণ ক্যাশ আউট চার্জের পার্থক্য আছে, সেটা কয়েক হাজার কোটি টাকা। এই কৃতিত্ব তো নগদকে দিতে হবে। দেশ ও জাতির জন্য নগদকে প্রয়োজন।

নগদকে ডাক বিভাগের সেবা উল্লেখ করে মন্ত্রী বলেন, নগদের অর্জন ডাক বিভাগের অর্জন। নগদের প্রবৃদ্ধি হলে আমারও প্রবৃদ্ধি হয়। এটি তো আমার জন্য একটি বোনাস।

এ সময় নগদের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, প্রতি বছরের মতো এবারও ডাক অধিদপ্তরে রাজস্ব জমা দিয়েছি। ডাক অধিদপ্তর ও নগদের মধ্যে করা চুক্তি ৫১ ও ৪৯ শতাংশ অনুসারে এই রাজস্ব ভাগাভাগি করা হয়েছে।

অনুষ্ঠান নগদ ২০২১-২২ অর্থ বছরের আয় থেকে ৪ কোটি ৫০ লাখ ৪৬ হাজার টাকার রাজস্ব ডাক বিভাগে জমা দিয়েছে।

এদিকে বাংলাদেশ ব্যাংকের অস্থায়ী লাইসেন্স নিয়ে নগদের মোবাইল ব্যাংকিং কার্যক্রম কেন অবৈধ নয়, তা জানতে চেয়ে বুধবার রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর