আপনি পড়ছেন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেছেন, ইনফো-সরকার ফেজ-৩ প্রকল্পের আওতায় সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান, স্বাস্থ্য কমপ্লেক্স, ভূমি অফিস এবং অন্যান্য সরকারি অফিসসহ গ্রাম পর্যায়ে এক লাখ নয় হাজার ২৪৪টি সরকারি প্রতিষ্ঠানে ব্রডব্যান্ড সংযোগ দেওয়া হচ্ছে। সবমিলিয়ে দেশের ৬০ শতাংশ ভৌগোলিক এলাকার প্রায় ১০ কোটি মানুষ উচ্চগতির ইন্টারনেট সুবিধার আওতায় এসেছে।

dr. a. k. abdul momenপররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন

২২ নভেম্বর মঙ্গলবার, ইনফো-সরকার ৩য় পর্যায় শীর্ষক প্রকল্প সমাপনী অনুষ্ঠান তিনি এসব কথা বলেন।

আব্দুল মোমেন বলেন, বিগত ৪ বছর ধরে এই প্রকল্প থেকে উদ্যোক্তাদের বিনামূল্যে ৫ এমবিপিএস ব্যান্ডউইথ পরিষেবা প্রদান করা হচ্ছে, যার ফলে গত ১৩ বছর ধরে গ্রামীণ জনগণকে সরকারি পরিষেবা প্রদান করা হচ্ছে।

গ্রামবাসীকে বিদ্যুৎ, ইন্টারনেট, আধুনিক সড়ক যোগাযোগ, শিক্ষা ও স্বাস্থ্য প্রদান করতে পারি তাহলে গ্রাম থেকে শহরে স্থানান্তরিত হওয়ার প্রয়োজন হবে না বলে মনে করেন অনুষ্ঠানের বিশেষ অতিথি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

উল্লেখ্য, বাংলাদেশ ও চীন সরকারের যৌথ অর্থায়নে ইনফো-সরকার ফেজ-৩ প্রকল্পের মাধ্যমে দেশের দুই হাজার ৬০০ ইউনিয়নে উচ্চগতির ব্রডব্যান্ড ইন্টারনেট কানেক্টিভিটি প্রদান করার পাশাপাশি এক হাজার পুলিশ অফিস ভিপিএন কানেক্টিভিটির মাধ্যমে সংযুক্ত করা হয়েছে। পাশাপাশি সারাদেশে ৮৪ হাজার ২৪২টি শিক্ষা প্রতিষ্ঠানে ব্রডব্যান্ড সংযোগ সরবরাহ করা হয়েছে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর