আপনি পড়ছেন

ইকমার্স জায়ান্ট অ্যামাজন করোনাভাইরাস টেস্ট করার জন্য নিজস্ব ল্যাব স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে। অ্যামাজনের ৫০টিরও বেশি সেবার সাথে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার রিপোর্ট প্রকাশিত হয়েছে। অ্যামাজন জানিয়েছে, কর্মীদের পরীক্ষার জন্য একটি নিজস্ব ল্যাব স্থাপন করা হচ্ছে।

amazon to install their own lab to test coronavirus

এর আগে অ্যামাজনের বেশ কয়েকজন কর্মী করোনাভাইরাস বিষয়ে প্রতিষ্ঠানের সাড়া দেওয়ার ধরনের সমালোচনা করেছিলেন। মার্চ মাসে অ্যামাজন তাদের একজন কর্মীকে ছাঁটাই করে। তার অপরাধ ছিলো করোনাভাইরাস প্রতিরোধে প্রতিষ্ঠানের অপর্যাপ্ত ব্যবস্থাপনার সমালোচনা করার জন্য লোকজন জড়ো করা।

অ্যামাজন জানিয়েছে, করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে তারা তাদের ১৫০টিরও বেশি নিয়মিত প্রক্রিয়াকে ঢেলে সাজিয়েছে। প্রতিষ্ঠানটি এক ব্লগে জানিয়েছে, “আমাদের অফিস এবং নিত্যপণ্যের দোকানের কর্মীদের মাস্ক ও নিরাপত্তা সামগ্রী সরবারহ করা হচ্ছে। এ ছাড়া কর্মীদের শরীরের তাপমাত্রা নিয়মিত পরীক্ষা করা হচ্ছে।”

অ্যামাজন বলেছে, “আমাদের পরবর্তী ধাপ হলো সব কর্মীর নিয়মিত করোনাভাইরাস পরীক্ষা। এমন কি যাদের কোনো উপসর্গ নেই, তাদেরও পরীক্ষা করা হবে। এতে কর্মীদের সুস্বাস্থ্য যেমন নিশ্চিত করা যাবে, একই সাথে প্রতিষ্ঠানের কার্যক্রমও নিয়মিত রাখা যাবে।”

প্রতিষ্ঠানটি বলেছে, টেস্টিং উপকরণ ও সুবিধা অপ্রতুল। এ কারণে তারা নিজেদের ব্যবস্থাপনায় টেস্ট করার ল্যাব স্থাপন করছে এবং প্রয়োজনীয় উপকরণের যোগান নিশ্চিত করতে কাজ করছে।

অ্যামাজন বলেছে, “আমরা শিগগিরই আমাদের প্রথম ল্যাব স্থাপন করতে পারবো এবং বেশি ঝুঁকিপূর্ণ জায়গায় কাজ করা কর্মীদের টেস্ট করতে পারবো। আমরা এখনো নিশ্চিত নই কতোদিনে কী হবে, তবে চেষ্টা করাটা জরুরি এবং আমরা সেটাই করছি।”

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর